কবিতা, আজও তোমার
একবারের জন্য মনে পড়েনি কবির কথা?
সেই একাকী জোছনায়
কোটি তারার মাঝে একটি চাঁদের ব্যথ্যা!


কবিতা, শত রাত গেলো
প্রভাত এসে জানালায় উঁকি দিলো!
তবুও তোমার খবর নেই
মিছে অভিমানে ভাবনা ফাঁকি দিলে।


কবিতা, তুমি রাতের হয়ে
বলতে পারো আকাশটা নীরব কেন?
চাঁদটাও বড্ড একা আজ
রূপালী আলোর ছটাও ধূসর রঙের!


কবিতা, কবির ভাবনায়
নতুন রূপে ফিরে আসো লেখনিতে
প্রেম ভালোবাসা ছাড়া
ক্যানভাসে শব্দের ভেতর বন্দী হতে!