শুকিয়ে যাওয়া জীবনধারায়
লাগল যখন দোলা
ওরে পাগল, আপনভোলা
নিজের হাতেই দোলা]


সিন্ধু সেচে বিন্দু আনা
নয় সে সহজ কাজ
পারিস যদি, বুঝবি তাতে
নেই তো কোনও লাজ


জীবনগাথায় লাগিয়ে দিবি
অজানা এক সুর
সেই সুরেতেই আসবে জোয়ার
জীবন ভরপুর।।