ভালবাসার কপোতকপোতীরা
উড়ে গেছে দাবানলে পোড়া
ঘন জঙ্গলের দিকে…


তুমি কি এখনও বসে আছ?
নদীর কলধ্বনী শোনোনি এখনও?
ভূর্জপত্রে পড়ো নি মহাকাল-কথা?


অসীমের তটরেখা ধুয়ে ধুয়ে
অনন্ত জলরাশি চলে গেছে
ফেলে রেখে বিষন্ন গোধুলি…


গায়ে মাখো গোক্ষুরের রেণু
ফিরে চল অরণ্যের কাছে
নীল কপোতেরা অপেক্ষায় আছে।