তোমাকে নিয়ে চলেছি ছুটে জলের ঘোড়ায়
তোমার কন্ঠে সদ্য শোনা শব্দমিথুন
নীল ঘূর্ণীর জলজ পাতায় হাহাকারী রোদ
মাটির গভীরে সঞ্চারিত আলোকের ভ্রূণ


উথালপাথাল দগ্ধ হৃদয় যদিও সবুজ
শুকসারি গায় নিয়ম ভাঙার মিলনগীতি
তুমিও দূরে, আমিও দূরে নির্ঘুম রাত
দুখজাগানিয়া, হায়! এ তোমার কোন পিরীতি!