পড়ন্ত দিন লাগছে ভাল
বিকেলবেলার নরম আলো
মেঘের ভেলা করছে খেলা
আকাশ জুড়ে রঙের মেলা


সোনালী চিল ছড়ানো ডানায়
গোধুলি সাধের গল্প শোনায়
গন্ধ ভাসে সবুজ ঘাসে
মাঠের বুকে স্বপ্ন হাসে


হাতছানি ধান- শীষের সুরে
হলদে আকাশ স্বপনপুরে
খেলার সাথী মেলার প্রীতি
মনগগনে হাজার বাতি


হাজার তারা দিচ্ছে উঁকি
নরম আলোর গন্ধ মাখি
তোমার আকাশ আমার বিকেল
তোমার নামেই আজগুবি খেল।