কোথাও প্রতিশ্রুতি ঝরে বন্যা হয়
কখন যেন ভালবাসাও বান ডাকায়
শরীর-মনের সতত সংঘর্ষে কোথাও
চোখের জল, কোনওখানে রক্ত ঝরে যায়
জেব্রা ক্রসিঙ পার হওয়া উতলা আষাঢ়ে
বৃষ্টি নামে না, মুখ ভার করেই থাকে আকাশ


শুধু ফুল ফোটাতে ভুল করেনা নির্লজ্জ কদম।
ভুল লগ্নে কোনও রাধা যদি একবার কাছে এসে দাঁড়ায়…
একবার, শুধু একবার…


কলকাতা
৮ জুন, ২০১৩
সীমান্ত সাহিত্য - পুজা সংখ্যা, ২০১৩