আবার যখন ঘনিষ্ট হবে হতাশার তেতো স্বাদ
কিংবা উত্সবের রাতে তৃষ্ণার্ত হাত বাড়াবে
লাল শিরাজীর রঙ্গীন পেয়ালায়
এসো এইখানে, বসো
শুদ্ধ আঙ্গুরের রসে ভরেছি কবিতার পেয়ালা
লক্ষ বার চুমুক দিলেও খালি হবে না কখনও না।