ব্যস্ত আমি সকাল-বিকেল
ব‌্যস্ত রাত্রিতে।
ব‌্যস্ত আমি যখন তখন
ব্যস্ত বাসাতে।
ব্যস্ত আমি খাবার বেলা
ব্যস্ত কাজেতে।
ব্যস্ত আমি সকাল থেকে রাত্রি অবধি
একটা জাগাতে।
যখন ভাবি একটু অবসর,
আবার এল কাজের খবর।
একবার একটু লিখতে বসি
অর্ধেক লিখেই উঠে পরি।
তুমিও ব‌্যস্ত থাক?
কতটুকু ব‌্যস্ত থাক,
সকাল থেকে দুপুর অবধি,
নাকি দুপুর থেকে সন্ধ্যা অবধি।
আমিত সারাক্ষণি ব্যস্ত থাকি।
মনটাকে ভাই ব্যস্ত রাখি
মানুষ বিশাল কুঅভ্যাসি,
অবসরে হয় চিন্তা দুষি।
চিন্তা তো নয় কুচিন্তা সব,
ব্যস্ত আমি মানুষ আজব।
আমিও ভাই ব্যস্ত আছি.....