আমি এক স্বপ্ন মনা
আমিত স্বপ্ন দেখি, স্বপ্নে ভাসি
স্বপ্নে হারাই স্বপ্নে কাদিঁ, স্বপ্নে হাসি।
স্বপ্ন দেখি বড় হব, অনেক বড়
স্বপ্নে দেখি কবি হব মহাকবি।
স্বপ্ন দেখি চাদেঁ যাব,
চাদেঁ গিয়ে ঘর বানাব।


স্বপ্নতো ভাই সবাই দেখে।
ছোট্ট দুটি পাখিও দেখে
নীড় বুনে ছানা রাখে,
হঠাৎ করে ধামকা হাওয়
বাসাটাকে ভেঙ্গে চূড়ে
ছানাগুলো যায় যে মরে।
পাখি দুটি কেদেঁ ফিরে,
পুণঃ চেষ্টায় বাসা বুনে।
আবার তারা স্বপ্ন দেখে,
নীল আকাশে উড়ে উড়ে।


আমিও তেমনি স্বপ্ন দেখি,
মন তুলিতে করি আকাঁ আকিঁ।
আখিঁ দুটি স্বপ্নে ভরা,
স্বপ্ন কভো দেয় না ধরা।
স্বপ্ন দেখি নিজকে নিয়ে,
স্বপ্ন দেখি ইনিয়ে বিনিয়ে।
স্বপ্নে উড়াই মনের ঘুড়ি,
স্বপ্নে দেখি চাদেঁর বুড়ি।
আমি এক স্বপ্ন মনা...।