কি, থামলে কেন? এগিয়ে চল
                ভয় ফেলে সম্মখে সমুদ্র দেখে
      ভয় কিসের জাপিয়ে পর, আসতে না পারলে
        ওখানেই মর, সামনে তোমার লক্ষ রেখে
               পেছনে তোমার আমরা আছি,
                  আনব গিয়ে ভেঙ্গে প্রাচীর।
     মরতে হলে মরে যাব, লক্ষে তবু পৌছতে হবে
     পারি দেব শৃঙ্গ বিশাল, সামনে সহস্র  বাধা রবে।
                     বাধা গুলো পায়ে ঠেলে
                     ছুটে যাব লক্ষের দিকে
      আকাশ পানে ছুটব আমি, কালো মেঘের জল ধারায়
     মেঘটাকে তো জয় করব, তখন আমায় কেবা হারায়।
                   আমিতো আর কম সেনা নই
                 মেঘকে কি আর ভয় পেয়ে রই...!



..........................>><<.........................