বসে আছি একটা কবিতা লিখব বলে-
হাতে কলম, সম্মুখে টুকরো কাগজ নিয়ে
দূর্বা ঘাসের উপরে।
আমার কিছু স্তবক আছে আর কিছু লব-
তোমা থেকে, দুজনে মিলে পূর্ণ করব
কবিতা একটারে।
তুমি সখি হবে কি আমরা কবিতার চরণদয়-
ঝর্ণার নৃত‌্যে নৃত্য কি করবে নদী যেন না সয়
পাহাড়ের উপরে।
বৃষ্টির সাথে ভিজবে তুমি, হয়ে বৃষ্টি কন্যা-
প্রখর রুদ্রে হাঠবে কখনও সেজে অপর্ণা
তৃষিত দুপুরে।
চাদেঁর সাথে রঙ মিলিয়ে পরবে সাদা শাড়ী-
তাঁর রুপে হার মেনে হায় নেবে না-তো আড়ি
নিঝুম অন্ধকারে।
নিরবতার সাথে দেবে কি পাল্লা হয়ে তুমি নিরব-
যখন দেখবে পারছ না আর উল্ঠে কি দেবে সব
তোমার অহংকারে।
বসে আছি একটা কবিতা লিখব বলে..........।
তুমি দেবে কি সাড়া?