জাতীয় কবি নজরুলের
শুভ জন্মদিন,
কবির কাছে আমাদের
সবার আছে ঋণ ।


তিনি হলেন সাম্যের কবি
সবাই সমান,
মানুষের চেয়ে বড় নাই
নহে মহিয়ান।


সমৃদ্ধ হলো সাহিত্য ভান্ডার
সুনিপুন সৃষ্টিতে,
জাতীয় কবির জন্মদিনে
সিক্ত করি শ্রদ্ধাতে।


তাঁর সৃষ্টিতে আছে অবদান
বাংলার শাখায়,
তাইতো তিনি জাতীয় কবি
অনন্য উচ্চতায়।


বিদ্রোহী কবি উপাধী পেলেন
আমাদের নজরুল,
তাঁর তরে শ্রদ্ধা জানাতে
জাতী করেনি ভুল।