তুমি না বললেও চোখ বলে দেয় সবকথা।


ও চোখে আমি সব ছবি দেখতে পাই
নীল আকাশ উঁকি মারলে, দেখতে পাই
স্বপ্নের কলি পাপড়ি মেললে, দেখতে পাই
চাঁদের সাথে কথা হলে, দেখতে পাই
রোদের সাথে সন্ধি হলে, দেখতে পাই।


ও চোখ কখনো মিথ্যে বলে না আমায়
যতটুকু বা তুমি মুখে বলতে চাও।


তোমার চোখ আমি খুব বিশ্বাস করি
যেমন এ চোখ।


এ চোখ ও চোখের অভিধানে খুঁজে পায়
হৃদয়ের সব শব্দের সঠিক বানান।