এখানে শুয়ে আছে - রাজনীতি।
একদিন তার অনেক গ্রহণযোগ্যতা ছিল - মাটি ও মানুষের ভাষা ছিল।
একদিন তার অনেক প্রয়োজনীয়তা ছিল - মাটি ও মানুষের দাবি ছিল।


এখানে শুয়ে আছে - রাজনীতি।
একদিন তার গ্রহণযোগ্যতা ফুরিয়ে গেল - স্বার্থ, সন্ত্রাস আর মাফিয়ার ভাষা হল
একদিন তার প্রয়োজনীয়তা  ফুরিয়ে গেল - মাটি ও মানুষের কথা ভুলে গেল।



এখানে পড়ে আছে - রাজনৈতিক নেতা।
একদিন তার অনেক জনপ্রিয়তা ছিল - মাটি ও মানুষকে ভালবাসতো
একদিন তার অনেক দেশপ্রেম ছিল - মাটি ও মানুষকে ভালবাসতো
একদিন তার অনেক প্রয়োজনীয়তা ছিল - মাটি ও মানুষের কথা বলতো।


এখানে পড়ে আছে - রাজনৈতিক নেতা।
একদিন তার জনপ্রিয়তা ফুরিয়ে গেল - স্বার্থ ও স্বজনপ্রীতি গ্রাস করেছিল
একদিন তার দেশপ্রেম ফুরিয়ে গেল - সন্ত্রাস, খুন, ধর্ষণ ও কালোবাজারে মেতেছিল
একদিন তার প্রয়োজনীয়তা  ফুরিয়ে গেল - মাটি ও মানুষের কথা ভুলে গিয়েছিল।