টেইলরিং সূর্যের বোরখায় নিত্য যায় একই পাড়ায়
কালো বরফের জিয়ানো মাছে চেনা তৃপ্তি নাচায়


এক জন্মের চোখ ঘুমায় মুখস্থ ছায়ায় - মাপা মুদ্রায়


আকাশের তলপেটের কাছে সপ্তর্ষি আঙ্গুল তোলে
আমি প্রশ্নের চেয়েও জেগে জেগে দেখি
একদল ঘুম একপাড়া ঘুমে মিশে যায়


আমি পৃথিবীকে ছুঁড়ে দিই অদৃশ্য আলোর ছায়াপথে