কী ধ্রুপদী সৃষ্টি তুমি!


রঙধনুর শ্রেষ্ঠ তুমি - অষ্টমা
ক্যানভাসে তুলির অতৃপ্তি তুমি - প্রিয়তমা!


সুরের সর্বোত্তম মাত্রা তুমি - অষ্টমা
সুর-সাধনার ধ্যানেও অধরা তুমি - উত্তমা!


কী ধ্রুপদী কারুকাজ তুমি!
সুরের তুলিতে তোমাকেই খুঁজি আমি!