তুমি আমাকে ছুঁয়ে দিয়েছিলে অন্যরকম আঙুলে
তুমি আমাকে অন্যরকম স্পর্শের স্বাদ দিয়েছিলে;


তাই তো এখন আমি
শাদা শাপলাকে দেখতে পারি অন্যরকম অযুত রঙে
নীল্পদ্মকে ছুঁতে পারি অন্যরকম স্পর্শের নিযুত রঙে
রুপোলী জোছনাকে মেশাতে পারি ইচ্ছের রজনীগন্ধায়
ভোরের শিশিরকে রাঙাতে পারি অন্যরকম সোনায়।


তুমি আমাকে দেখিয়েছিলে তোমায় অন্যরকম চোখে
তুমি আমাকে ভাসিয়েছিলে তোমার অন্যরকম সুখে; -


তাই তো এখন আমি
সবকিছুকে অন্যরকম গভীর চোখে দেখতে পারি
সবকিছুতে অন্যরকম নিপুন সুখে ভাসতে পারি।


তুমি আমাকে ছুঁয়ে দিয়েছিলে অন্যরকম আঙুলে।