সব নির্মাণ ক্ষয়ে যায় ভেঙে যায় সময়ের শীলায়
সব নির্মাণশৈলী পুড়ে ছাই হয় সময়ের চিতায়
সব আমিময় আমরা ভেসে যাই নিরর্থ স্রোতে
শুধু নীল আকাশ অক্ষয়, হাসে অব্যর্থ অনন্তে;
তাই, ভুল করে হলেও, প্রিয়, তোমাকে চাই
নীল আকাশ নীলিমায়।