তোমার কাছে যেতে চাই
যেতে চাই তোমার কাছে
কিন্তু যাচ্ছি না
কারণ, রোদে মেখে আছে আরো কিছু ছেঁড়ামেঘ।
দাঁড়াও! সূর্যকে আরো দশ ডিগ্রী সময় দাও।


তোমার কাছে আসতে চাই
আসতে চাই তোমার কাছে
কিন্তু আসছি না
কারণ, ঘরে চলছে টানাপোড়েনের পথ-বিরোধ।
দাঁড়াও! ঘরের পথকে আরো পাঁচ ডিগ্রী সময় দাও।


তোমার পথে পা বাড়িয়েছি
পা বাড়িয়েছি তোমার পথে
কিন্তু পথ সরছে না
কারণ, তুমি জানো না আমি আসছি।
এখন নব্বই ডিগ্রীতে সূর্য মাথার উপর ছুটছে;
তুমি রৌদ্রের লাল স্পর্শ পেলে বুঝবে, আমি এসেছি।