দূরে পাহাড়
ছুঁয়েছে দিগন্ত
কাছে আকাশ



পাহাড়ী সুখ
ঝর্ণা তালে চলে
সবুজ ছড়া



চাঁদ উঠেছে
জ্যোৎস্না ডেকে যায়
ঘরে-বাইরে



গোধূলি হল
এক নদী আগুন
পুড়াবে রাত



রাত ঘুমায়
চাঁদজাগা পাখিরা
জ্যোৎস্না গায়



বিশাল বট
রোদের ছায়া মারে
সবুজ চারা



মধু উৎস
সারিসারি পিঁপড়া
একাকী নয়