ক্ষিন্ন আঘাতে তারে ভুলে যেতে চায় এই মন
ঘন কালো মেঘেতে চোখে নেমে আসে যখন শ্রাবণ
কাল বাদলের মত স্ব্প্ন গুলো
ভেসে আছে আমার মনের ভেতরে।
পুরোন স্মৃতী গুল গেঁথে আছে
অশ্রুর শ্রাবনে ভেজা শ্যাঁত শ্যাঁতে অন্তরে।
কুয়াশাতে ঢাকা পড়ে আছে
ওই চাঁদের মত সুন্দর মুখটি।
হারিয়ে ফেলেছি আমি এই অন্ধ্যকার জগতে
কল্পনার তুলি দিয়ে আঁকা ছবিটি।
নয়নের কোনে জমে থাকা
ভালবাসার আঘাতে জন্ম হওয়া কয়েক ফোঁটা জলে।
তোমাকে নিয়ে কত সপ্ন এঁকেছি
শুধু স্মৃতী গুলো তোমার হারাবোনা বলে।
বুকের উপর দিয়ে শুন শুন করে বয়ে যায়
আশা নিরাশার মাখামাখি ম্রিদু হাওয়া।
উরিয়ে নিয়ে যায় সব মনের মাযেতে
লুকিয়ে থাকা কত স্বপ্ন আর চাওয়া পাওয়া।
জল বিহিন মরুভুমি হয়ে পড়ে আছে
মিথ্যা ভালবাসাতে টুকরো হওয়া হৃদয়টা।
এক সাঁথে আর পথ চলার কেউ নাই
তাই থমকে থমকে চলছে গতি হীন জীবনটা