কবি হতে চাই নাতো আমি
কবিতার মত নাই তো এত আমি দামি।
খালি পড়ে ছিল আমার হৃদয়ের সাদা খাতা
তাই ভরে দিয়েছি মনের কথা দিয়ে কয়েকটি পাতা।
ছিলাম তো একা আমি আকা খুব ভালো
কে যেন প্রদিপ হাতে  আমার দিকে হাঁসি মুখে আগিয়ে এল।
জানতাম না আটি ছিল তার ছলনার দ্বীপের আলো
তাই ওই আলোর শিখাতে আমার হৃদয় খানি জ্বলে গেলো
কখন ভাবিনিতো এতো ছলনা ছিলো তার মনের আড়ালে
ভাবিনি কখনো চলে যাবে ও আমায় মাঝ নদীতে ফেলে।
সমুদ্রের বুকে আকা ভাসতে ভাসতে দুর দিগন্তে চলে যাই
শত খুঁজে ও ওর দেখা একবারের মত না পাই।
খোলা আকাশে মেঘের ডাক আর সমুদ্রের গর্জন
কে জানে আছে কেমন আমার আপনজন।
ভেবে ভেবে কাঁদে আমার মন সারাক্ষন
কেউ জেন প্রশ্ন করে কেন দিয়ে ছিলিস এই আভাগা মন।
কে জানে কথায় তরী গিয়ে লাগবে কোন সে নদীর তীরে
আমি মুছে দেব হৃদয় থেকে ওর নাম ধীরে ধীরে।