রাখবো তোমায় দুষ্টু মনে
ভালবাসায় মোড়া হৃদয়ের কোনে।
সকাল বেলায় আলয় ভরা নতুন দিনে
ফুল ফোটাবো তোমার মনের বাগানে ।
তোমার ছবি এঁকেছি তারায় ভরা আকাশ পানে
রাম ধনুর রঙ বেরঙের তুলির টানে।
তোমার আশার খুশির আগমনে
সুর ধরেছি আপন মনে বাউল গানে।
তুমি আসবে বলে আমার গতি হীন জীবনে
স্বপ্ন এঁকেছি চোখের জলে নয়ন কোনে।
তোমার কথা ভেবেছি শীতল মনে ক্ষণে ক্ষণে
ঘর বেধেছি থাকবো বলে গভীর অরণ্যে।
ভালবেসেছি আশায় ভরা জীবন প্রানে
তাই খুঁজছি তোমায় গাছের ছায়ায় বনে বনে।
খেলবো মোরা একি সাথে চাঁদের মাঝখানে
ভেসে বেড়াব পাখি হয়ে এই বিশাল গগন পানে।
গেঁথে রাখবো তোমায় আমি  হৃদয়ের স্পন্দনে
এক সাথে থাকবো মোরা যুগে যুগে এই পৃথিবীর চরণে।