তুমি কত সুন্দর
করে দাও আলোকিত কত মাঠ ঘাট তেপান্তর।
পূর্ণিমার দিনে সন্দ্যা বেলায় পুব আকাশে
আসতে আসতে আস তুমি মুচকি মুচকি হেসে।
ঘাসের আগায় শিশির পড়ে
মনে হয় যেন আকাশ থেকে মুক্তর কনা ঝরে।
কখন কখন হয়ে আস তুমি কাটা কুমড়োর মত ফালি
আলকিত করে দাও কত শত শহর গ্রামের অলি গলি।
খোলা মাঠ রুপালী ধানের পাতা
মনে করিয়ে দেয় কত পুরান দিনের কথা।
শান্ত নদীর জল তোমার  জ্যোত্স্নাতে করে ঝিকি মিকি
নির্জন রাস্তায় কুকুরেরা করে ডাকাডাকি।
মন ভরিয়ে দেয় শিউলির গন্ধ্য হালকা হালকা বাতাস এসে
মনের সুখে কত দুরে চলে যায় মেঘেরা ভেসে,ভেসে।
খোলা শান্ত সিগ্ধ্য রাতের আকাশে
কত শত তারারা গগনের বুকে ভাসে।
তোমাকে নিয়ে মেঘেরা করে লুক চুরির খেলা
ধীরে ধীরে বয়ে যায় রাতের বেলা।
চলে যাও কথায় হারিয়ে তুমি সময়ের সাথে সাথে
বসে বসে ভাবি আমি পারতাম যদি তোমার কাছে আসতে।