প্রিয়া প্রিয়া বলে ডাকি প্রিয়া দেয় নাতো সাড়া
কেমন করে বাঁচবো বলো একা একা তোমাকে ছাড়া।
তুমি নাই বলে মন থেকে সুখ পাখি গেছে উড়ে
আমি জানি কোন দিন ফেরবে না
সে আর এই ভাঙ্গা মনের ঘরে।
জানি না কেন মন বলে তুমি আসবে আবার ফিরে
এই ভালবাসায় দিয়ে তৈরী মনের দুয়ারে।
হাজার রঙের ফুল দিয়ে নেবো তোমারে বরন করে।
তুমি নাই বলে অস্রুর বাঁধ কখন যেন ভেঙ্গে গেছে
তাই তো দুনয় থেকে জল ঝরনার মত ঝরে পড়ছে।
আমার নয়ন দুটি শুধু তোমাকে দেখবে চিতকার করে বলে
যদি পার এক বারের জন্য আমার সামনে এস চলে।
তুমি নাই বলে হৃদয় থেকে গোলাপের ফুল গেছে শুকিয়ে
কত বাঁচানর চেষ্টা করেছি তারে ছোখের জল দিয়ে।
তবুও বাঁচেনা শুধু হালকা প্রানে তোমার কথা বলে
প্রান ফিরে পাবেও শুধু তুমি এক ফোঁটা জল ঢেলে দিলে।
তুমি নাই বলে জীবনের ছেড়া সাদা খাতা পড়ে আছে খালি
কি করে লিখবো বল? ভাঙ্গা পেনে ফুরিয়ে গেছে কালি।
যতই কষ্ট দাও ওগো মোর আভিমানী প্রিয়া
হৃদয় থেকে নেভবেনা কোন দিন আমার ভালবাসার দ্বীয়া