এতই কি কস্ট ছিল তোর মনে
না বলে চলে গেলি ওই দূর আকাশের এক কোনে।
একবার ও জানালি না তোর মনের কথা
আমার থেকে লুকিয়ে রেখে ছিলিস তোর সব হৃদয়ের ব্যাথা।
কত সুখ পেলি বল চলে গেলি মৃত্যুর হাত ধরে
আমি একা বসে শুধু কাঁদি ঘরের ভেতরে।
কিছুতেই কেন ঘুম আসেনা চোখেতে মোর
আমারে জাগিয়ে রাখে পুরোন সৃতি গুলো তোর।
মনে কোরিয়ে দেয় আমারে
কোরতাম তোর পকেট থেকে সিগারেট চুরি।
সন্ধ্যেবেলা খেতাম দুজনে বসে
রঘুর দোকানের মসলা মুড়ি।
ছিল তোর কবি কবি ভাব
আর শিল্পির মত আর্ট।
এখন খালি পড়ে আছে সেই
মাঠের ধারের পাকার ঘাট।
গরমের দিনে করতিস তুই
লবন দিয়ে কাঁচা আমের আঁচার।
এখন খালি পড়ে আছে তোর সেই
আঁচারের কাঁচের জ্বার।
শীতের দিনে একটি চাদর মুড়ি দিয়ে
বসে থাকতাম আমি আর তুই।
আজ আমি আছি আকা বসে
কোথায় হারিয়ে গেলি তুই।
ভুল করে ডাকি আমি
বন্ধু বন্ধু বলে তোরে।
মনে পড়ে যায় বন্ধুতো আর নাই
চলে গেছে আমাদের ছেড়ে আনেক দূরে।
ভাল লাগেনা আমার একা একা
থাকতে এই সুন্দর পৃথিবীর বুকে।
নিয়ে চল বন্ধু তুই আমারে
থাকবো দুজনে আনেক সুখে।