আলত হেসে মিষ্টি মুখে আসবে তুমি কবে
কাজল পরা চখেতে দুটো হাত বারিয়ে।
তোমার জন্য আছি আমি পথের মাঝেতে দাঁড়িয়ে।
নিরজন পথে দুপুর রাতেএকা পথ চ্লি আমি
কেউতো বলেনা এসে বাড়ি ফিরে চল তুমি।
কত দিন কেটে যায় কত রাত কেটে যায়
আমি একা একা বসে থাকি তোমার আগমনের আশায়।
রাতের সাথী হয়ে পথ চলে একটি চাঁদ আর কিছু তারা
চিতকার করে ডাকি তাদের তবুও ওরা দেয় নাত সাড়া।
দুহাতে ধরে রাখি তোমার দেওয়া সুকনো ফুলের মালা
তোমার জন্য বনেতে ফুল কুড়াই সকাল থেকে সন্ধ্যা বেলা
একা একা যখন বসে থাকি একটি পাতা ঝরা বট গাছের তলে
সবাই চলে যায় পথ দিয়ে পাগল পাগল বলে।
তখন ভরে যায় আমার নয়ন অস্রুর জলে
কেউতো আসে না আমার জীবনে ভালবাসার প্রদীপ জ্বেলে।
আশার প্রদীপ জ্বলে থাকে ক্ষিন আলোয় মনেতে আমার
না দেখা হলে ও সুখ কামনা করে যাব শুধু আমি তোমার।
যেখানেই থাক হাসি মুখেতে, খুব খুসিতে থাক।
পার যদি তোমার হৃদয়ের এক কোনে
আমার ভালবাসার প্রদীপ জ্বালিয়ে রাখ।