এসো মিলি; মিলিয়েছ বারংবার। তপ্ত রোদ্দুর থেকে জোনাকিতে। আদর্শলিপির পাঠ গড়িয়েছে ইতিহাসে। বোধহীন রঙীন অতীতে। অবলম্বন দহনে জ্বালিয়েছ। কামকাতরে মুখধোয়া স্বচ্ছ প্রেমিকের বর্মকে।


পরনারী হলেও আজ তোমাকে তৃষ্ণার্ত কাক বলেই মনে হয়।