সকালের আড়মোড়া ভাঙার আগেই
ঢাক গুরগুর আকাশ
মূহুর্মূহু তর্জন-গর্জন, ঝর্ণার গৃহে প্রবেশ;
হটাৎ দাবানলের জ্বালাতনে
নিরব অথচ উন্মাদ আস্ফালন।
গতরাতে খাবারে ঝাল ছিল বেশি।


এরপর পরিতৃপ্তি নিয়ে অফিসে গমন।


(কবিতাটি দুষ্টামি করে লেখা)