শহরটা অচেনা হয়ে গেল
কেউ আর বেঁচে নেই।
হাত কাটা
       পা-কাটা
             কান কাটা
                       কবন্ধ
                          গলিত লাশ...
সব মাড়িয়ে অস্ফুট যন্ত্রনা নিয়ে
ঘিনঘিন করা পাদুটোকে ঠেলে চলছি।


এ এক বিচিত্র শহর


ভবিষ্যৎ লাশেরা কাঁদা ছড়ায়
কিডনী খুলে খায় জীবন্ত পিশাচ;
চোখ তোলা - চোঁয়াল ভাঙা লাশেরা
মিছিলে -সমাবেশে - পিকেটিং এ।
পার্কে দোকানে হৃৎপিন্ড বিহীন;
স্থির চোখ আর শুকিয়ে যাওয়া রক্তাশ্রু
নিয়ে হেঁটে চলে কবিদের লাশ !


অনুভূতি ভোঁতা হয়ে গেছে


আজ থেকে আমিও জীবন্ত লাশ...