শরীর দিছে বাবা মায়ে
আত্মা দিছে ঐ দয়াল
দুয়ে মিলে মানব শরীর
গৈরব তুমি কর কার ভরসায়।।


মাটির দেহ মাটি রবে
পড়ে রবে দুনিয়ায়
স্মৃতিটুকু রেখে যাবে
মানবতার মহিমায় ।।


শ্বাস-প্রশ্বাসে আছে দয়াল
গেড়ো মেরে শূন্যের গোড়ায়
মনের আয়নায় খুঁজে নে ভাই
যদি তোর মনটা পোড়ায় ।।


মেকি কান্না কাঁদিসনে ভাই
বেশি নেই আর যে সময়
ফেলে দে তুই ইন্দ্রিয় সুখ
পেয়ে যাবি ঐ দয়াময়।।


শ্রদ্ধেয় সুরকার আলমগীর কবির ভাই -এর অনুপ্রেরনায় গানটি লেখা।