পৃথিবীর পথে পথে সন্ধ্যা নামে
বিকেল শেষে তোমায় দেখি
ছয়টি বছর আগে।


পুরনো জোয়ার হৃদয় মাঝে
ছলাৎছল্‌ সুর বারংবার,
সময়ে বদলেছ তুমি
বদলাতে পারিনি অলিন্দ ঝংকার।
দেখে দেখে কেঁপে উঠি
এলোমেলো সারাবেলার দিনকাল।
দরজা খোলেনি পুরনো লাগেনি
বিষ্ময়ের সময় ভ্রমনকাল।


আজও কাঁদে পুরনোভাবে
ফিরে চলি ছয়টি বছর আগে।