১!
এমন সব সুন্দর পিক দিয়োনা আর তুমি,
তোমার প্রেমে পিছলা খেয়ে পড়তে পারি আমি।
রুপের ছটা লুকিয়ে রেখো ও সুন্দরী নারী
তা না হলে তোমার জন্য ছাড়ব ঘর বাড়ি
পারবে কি আর আমার হতে, পারবে করতে বিয়ে?
তাইতো বলি ছবি দিয়ো মুখ খানা কালো করে।
১৮/০৭/১৪


২!
তোমায় পাব বলে আমি সংসার ত্যাগী
হারিয়ে তোমায় হয়েছি আত্মভোলা কবি
কলমের খোচায় কাগজের বুক ছিন্ন করে
লেখি হিজিবিজি, তোমার গল্প ছবি
গোলাপি ঠোটের কোনে জমে থাকা চাপা হাসি
গদ্যাকারে সজিয়ে ছন্দের তালে আকি
কথার ডালা সাজিয়ে তোমার প্রতিক্ষা
প্রতিনিয়ত তোমায় খোজে ফেরা চোখ আমার
তোমার হাতে হাত রাখার ভাবনা
অপ্রকাশিত থেকে হয় লাঞ্চনার স্বীকার
অশ্লীল শব্দের বন্ধনমুক্ত হওয়ার প্রয়াস
গভীর বাক্যের গহ্বরে হারিয়ে যাওয়া কাল
তোমার প্রেমে করেছে আমায় মাতাল
খেয়ালী তোমার খেলার বস্তু হতে
মনের গভীরতম যুক্তি ছিন্ন করে
নিজেকে সঁপেছি তোমার চরন তলে
may 4th 12:35 AM


৩!
"নবনীতা" influenced by Shammi Khanam's story "নবনীতা"
২৫-০৫-১৪ রাত ১০ ঘটিকা
আমার পাশের বাসায় থাকত মেয়ে অপরুপা
কাজল কালো আখি, তাহার নাম নবনীতা
কষ্টে ভরা জীবনে তার কোন সুখ ছিলনা
মুখে হাসি রাখত ধরে চেপে সকল যাতনা
সবার খুশিই তার খুশি, তাই রাগ করা তার মানা
হাসি খুশি মুখের আড়ালে কষ্ট তার কেউ বুঝলনা
সবাই তাকে ভূল বোঝে যায়, মনের কথা ভাবেনা
সবই মেনে নিয়ে এখন কষ্টে সে আর কাদেনা
দূর থেকে শুধু দেখে যাবো, জানি বলার সাহস পাবোনা
ইচ্ছে করে বলতে তাকে মেয়ে দু:খ মনে নিয়োনা
তোমার হাসি বাইরে কেন, ভেতর থেকে কাদোনা
ভালবাসি ওগো দু:খি মেয়ে আমার নবনীতা।


৪!
প্রিয়তম


প্রিয়তম থাকবে কি বল
ধরবে কি এই হাত
আমার হতে পারবে কি বল
একটি মাত্র রাত
রাখবনা বেঁধে প্রেমের বাধনে
ফেলবনা রুপের মোহে
চাইবনা আমি তোমার হতে
জড়িয়ে মায়াজালে
শুধু একটি মাত্র রাত
সারাজীবনের জন্য চাইনা
প্রিয় একটি মাত্র রাত
২:৫০ এ এমঃ ৩০ জুলাই ২০১৪


৫!
আবার


এই মৌসুমে তিক্ততাগুলো পুর্ণতা পেলো সব
এই মৌসুমে পুর্ণতাগুলো তিক্ততা পেলো সব
এই আমি তাই কলম ভেঙে লিখে যাই কীসব
নতুন কুড়িদের নতুন জাগরনে শুরু হল কলরব
বায়োঃবৃদ্ধ জৈষ্ঠ আছে যত ঘুম রয়ে যাবে অপূর্ণ
জীবনের অপারে গেলে সব হয়ে যাবে সম্পূর্ণ
কত কিছু বুকে নিয়ে যাবে রেখে যাবে কত কষ্ট
কেউবা চলে সঠিক পথে কেউ হবে আবার ভ্রষ্ট
ছেলে মেয়ে মানুষ করতে সব বাবা-মা একনিষ্ঠ
শিক্ষার যাতাকলে শিশুর মানবতা হয়েছে পিষ্ট
দেশ রক্ষা করতে আমরা নিয়োগ করি যে রক্ষক
পেঠের তাড়নায় সেই রক্ষক হয়ে যায় সর্ব ভক্ষক
প্রেমিক হৃদয় প্রেম বিলায় তার প্রেমিকার তরে
প্রেমিকা তাহার প্রেম গুলো হায় রাখে যতন করে
রঙিন কাপড় পড়বেনা গো সাজাও কেনো ফুলে
ঐ যে দেখো কত অভাগা প্রাণ বিনিময় একটু পেলে
এটা কোন প্রতিবাদ নয় মানবজাতির কোলে
প্রেমিক মনে প্রেমের কথা এই কবিতা বলে
উলট পালট হাজার শব্দগুচ্ছ কবি হৃদয় জুড়ে
সেই কবিতার মর্ম উদ্ধার হাজার বছর ধরে
৩ আগস্টঃ ৩:৪৫ এ এম