তুই তো আমার বন্ধু ছিলি সবার চেয়ে আপন
ভূলেই নাহয় বলেছিলাম কটু কথা তখন
রাগের মাথায় কতকিছুই বলেছি তোকে আমি
এবারই তো নয় শুধু হয়েছে অনেক বারই
আজ কদিনে আমি হলাম তোর অনেক পর
মেয়ে ছিল বলেই কি সে বন্ধুত্বের উপর
সে ওতো বন্ধু ছিল অধিকার কি নেই আমার
ছোট্ট একটা কথা থেকেই হয়ে গেলাম চামার
আমি তো এখন বলিনি সে কি বলেছিল আমায়
ভয়ে ছিলাম শুনলে আবার তাকেই না ছেড়ে যাস
তোর অনিষ্ট চেয়েছিলাম এ যদি হয় ধারনা
তোর যদি মনে হয় করেছিলাম প্রতারনা
সামনে এসে বলে দিস্‌ তবু দূরে থাকিস্‌না
আমায় যদি মারতে ও চাস তবু কিছু বলবনা
আর তার কাছে বলার আমার তেমন কিছু নাই
তবু বলি তোর বাড়া ভাতে দিয়েছিলাম কি ছাঁই?
বন্ধু যখন বলেছিলাম মনে ছিল তোরও ঠাঁই
এখনো আছে সে স্থান দরকার হলেই পাবি
তোরা যদি সুখে থাকিস্‌ আমায় বেঈমান বললে ও রাজী
০৩/১০/২০১৩
৮:২৬ PM