খোলা চিঠি লেখার ভীষণ বিপদ থাকে-
নগ্নতার ছাপ থাকে ওতে।
সেন্সর এ ধরা পড়লে –
আমার হাওয়া বদল হতে পারে দ্রুত।
কিন্তু আব্দার ছিল, অভিমান ছিল-
তাই শেষ কালিতে  আমাকে রেখে গেলাম......


কাল দশমী, বিজয়া দশমী।
বছর ঘুরে সিঁদুর খেলবো ওই বেদিতেই...
আজ দেখতে আসছে।
আয়নায় তাই ধুপ-চন্দন সাতসকালে,
আবেগের গলা চেপে...আবেগপ্রবণ!!!!
নাহ্...
কাল দশমী, বিজয়া দশমী!
স্মৃতি রখবো একটা দুর্বল ঝড়ের-
যার তোড় ছিল, জোড় ছিল না!
মান ছিল,প্রাণ ছিল না!
শুধু ঘ্রাণ ছিল-
“কাপুরুষের”


স্বত্বার মৃত্যু কি জানো?


কাল
বিসর্জন শেষে,পারলে গঙ্গা স্নান করো-
আর তুলশী পাতা রেখো আমার –
“জলছবিতে!”