এতদিন কোথায় ছিলেন ?


এতদিন ?
শুধু তো হাজার বছর , রমণীর মন যে সহস্র বর্ষ সাধনার ধন।
কেমন ছিলাম জানতে চাওনা ?
তোমার পাখির নীড়ের মতো চোখের আশ্রয় ছাড়াই !


কোথায় ?
জানা কি খুব প্রয়োজন ?
ধরে নাও এখানে, ওখানে , অন্য কোনো খানে বা কোথাও নয় ।
থেমে থাকলে যে খোঁজাও থেমে  যায়।  


ছিলেন !
না এই আমি, আমি ছিলাম না।
তবে জেনে রাখো এর পর থেকে আমি আছি , আমি থাকবো।