শুনেছি শুকরেরা মাথা তুলতে পারেনা ,
তাই ঘাড় ঘুরিয়ে সূর্য ও দেখতে পায়না।
ওদের নিয়ে মঞ্চে নামলে, হাততালিও  বেশ কুড়োলে,
এসবের  পরেও তুমি তো মানুষ,
রোদ চশমার আড়ালে
কিছুটা হলেও সূর্য তো দেখতেই পাও।
তুমি আর তোমার বাসন মাজার মাসি এক নয় বলার জন্য
রঙ্গ মঞ্চের দরকার হয়না।
তবে জেনে নিও, বৃষ্টির জল ওর মাথায় কম পড়েনা ,
ক্ষিদেটা ওর হয়ত একটু বেশীই পায় ,
ডায়েটিং করতে শেখেনি যে।


বেজিং : ০১/১১/২০১৩