তুমি দিয়েছিলে ।
কিন্তু, পরে সেটা খুঁজতে গিয়ে দেখি,- নেই ।
তন্ন তন্ন করে খুঁজেও পাইনি ওটাকে ।


তুমি সত্যিই দিয়েছিলে ?
না কি? ভুল করে... ।


এই বেরোজগারীর বাজারেও গায়ে গতরে খেটে রোজগার করতে পারি ।
রোজগারের টাকায় প্রয়োজনীয় সবকিছু কিনতেও পারি ।
শুধু, ওই একটা জিনিস ছাড়া ।


তাই, যদি ভুল করে দিতে ভুলে গিয়ে থাকো –
মনে করে, এবার দেখা হলে দিও ।


না হয়, আর একবার দিচ্ছ মনে করে দিও ,
যদি মনে হয়, হারিয়ে ফেলে থাকি আমি নিজেই ।


ওটার ভীষণ প্রয়োজন আমার ,
তাই… ।


তুমি কথা দিয়েছিলে ।।