মনের পাতায় লিখেছি তোমার নাম, এঁকেছি তোমার ছবি ।
আড়ালেতে লোকে পাগল আমায় বলে ,
আমি তো আসলে শিল্পী, প্রেমের কবি ।


যখন থাকো না তুমি মোর পাশে-পাশে ,
লুকোচুরি খেলে মনটা আমার সাথে ;
ধরা পড়ে না সে আমার বাঁধন মাঝে ,
ছুটে চলে যায় তোমার চলার পথে ।


অসহায় হয়ে জীবনের পথে-ঘাটে ,
খুঁজে ফিরি তারে নিজেকে সঙ্গে নিয়ে ;
খুঁজে পাই আমি তোমার প্রতিচ্ছবি ,
আমার পাগল মনকে খুঁজতে গিয়ে ।


অনেক খুঁজেও যখন খুঁজে না পেয়ে ,
নির্বাক হয়ে বসে বসে শুধু ভাবি ;
তখন তোমাকে ভিতরে বন্দি করে ,
মনই দিয়েছে মনের ঘরেতে চাবি ।।