ভালোবাসা মারা পড়েছে অবিশ্বাসের হাতে ;
লাশটা এখনও পড়ে আছে মনের ফুটপাতে ।
সময়ের পৌরসভা থেকে এখনও এসে পৌঁছায়নি লাশ বওয়া গাড়ী ;
আশেপাশে ভীড় করে আছে কৌতুহলী স্মৃতির সারি ।
এখনও ফুটপাতে লেগে আছে ব্যর্থতার জমাট রক্ত ;
প্রত্যক্ষদর্শী জীবনের মতামতও পারিপার্শ্বিক চাপে রয়ে গেছে অব্যক্ত ।
যুদ্ধকালীন তৎপরতায় সমবেদনার ময়নাতদন্ত শুরু হয় ;
তবুও লাশটা ফুটপাতেই পড়ে রয় ।।