উৎসব মানে, খুশীর দমকা হাওয়া ;
উৎসব মানে, না পাওয়াগুলোকে পাওয়া ।


উৎসব মানে, অনাবিল এক হাসি ;
উৎসব মানে, সবাইকে ভালোবাসি ।


উৎসব মানে, খোলা দ্বার মন-ঘরে ;
উৎসব মানে, বাঁচা অন্যের তরে ।


উৎসব মানে, সোনালী আলোর আভা ;
উৎসব মানে, সবার জন্য ভাবা ।


উৎসব মানে, তোমাতে আমাতে মিলে ;
উৎসব মানে, সব ভেদাভেদ ভুলে ।


উৎসব মানে, হৃদয়েতে ছেলেবেলা ;
উৎসব মানে, মানব মিলন মেলা ।।