ঘুঘু ডাকা দুপুর ---
নির্জন শহুরে পথ ---
বাতাসে সুতীব্র উষ্ণতার প্রলেপ ।
হেঁটে চলেছে নিঃসঙ্গ ফেরিওয়ালা ।
পশরায় তার একরাশ ভালোবাসা ।
পথের আশেপাশের বাড়ীগুলোর দরজা বন্ধ ভিতর থেকে ।
দ্বিপ্রাহরিক নিস্তব্ধতা তন্দাচ্ছন্ন করে রেখেছে ভিতরের মানুষ গুলোকে ।
তাই, শুনছে না কেউ ফেরিওয়ালার ডাক ।


                                         ব্যর্থ হয়ে ফিরে চলে ফেরিওয়ালা ।