জ্বলছে নীল
শুধু কটা চিল
ও মেঘ দে রোদ আড়াল করে দে।


তোর ভিতর
কোন অতল সাগর
ও মেঘ দে সেই সাগর ঢেলে দে।


সঙ্গে তোর
কোন দামাল ঝড়
ও মেঘ দে ঝড়কে হাওয়া করে দে।


মনের আকাশ
ভাবে ছাই পাঁশ
ও মেঘ দে মনকে উদাস করে দে।


শীতল জল
ভরে তোর কোল
ও মেঘ দে জলে ভিজিয়ে আমায় দে।


আসিস দিতে
কোন মুলুক হতে
ও মেঘ দে সব কিছু তোর দে।


চাইছে মন
আর আসবি কখন
ও মেঘ দে তোর ঠিকানা আমায় দে।