কেন মাটি ছোঁয়ার আগেই আমি মাটি হারা ?
কেন দেখি নি  তোমার আধাঁর জঠর ছাড়া?
কেন শুধু শরীরী ছোঁয়ায়  পেয়েছি  তোমায় ?
আমি মনহীন বলে কি তুমি রাখ নি আমায?
কেন আগামী প্রাণ বুনেছিলে নরম শরীরে ?
কেন  একাকার করে দিলে রক্তিম গভীরে ?
দৃষ্টিহীন অভাবী শরীরে কি এত আলো সয় ?
আগলানো স্নেহজলে আর মাত্র কিছুটা সময়
রেখে দিতে যদি প্রাণ মাখা শরীরের  সাথে  
চাঁদমুখে সুখে  ঘুমোতাম তোমার কোলেতে।