উড়ুত উড়ুত মন চড়ুই
বসছে ডালে অতীত ভুলে,
ফুড়ুত ফুড়ুত ইচ্ছে উড়ুই
দেখছি তোকে পুকুর জলে।
এই তো কয়েক বছর আগে
সবুজ সে এক নিঝুম বাগে
রাঙিয়ে ছিলি আমার আকাশ
উড়িয়ে ছিলি উষ্ণ বাতাস।
উষ্ণ বাতাস আছে বুকে
মনও  উদাস কাজের ফাঁকে।
নিজের মনে কোনো ফাগে
কোনো ক্ষনে সবুজ বাগে
আসিস যদি ডাকিস  আমায়।
সময় নদীর ভাঙ্গা ডিঙ্গায়
দেখবি আমি আসছি ভেসে
উল্টো কথা বলছি হেসে।
উষ্ণ বাতাস নে ফিরিয়ে
রঙের আকাশ ফেলছি ধুয়ে।
ডাকবি না তুই, ভাবব না আর,
ভাঙ্গা ডিঙ্গা  বাইবো না আর
সব ভুলেরই  হয় ত শেষ
ফিরছি না আর ভুলের দেশ
উড়ুত  উড়া বন্ধ এবার
সাঁঝ হচ্ছে সময় ফেরার।