বাজার গিয়ে সেদিন দেখে  সবুজ সবুজ উচ্ছে
আমার মনে জাগল সবুজ উচ্ছে খাওয়ার ইচ্ছে
কিনে নিলাম উচ্ছে কলা তার সাথে বেগুন
ঘরে ফিরে রান্না ঘরে লেগে গেল আগুন।
তেতো খাওয়ার ইচ্ছে যখন কলা কেন সাথে?
আমি বলি তেতোর সাথে মাখব কলা ভাতে।
গিন্নি বলেন  তাতে মুখ হয় না তেতো মুক্ত
সুযোগ পেয়ে আমি বলি রান্না কর  শুক্তো।
আন বড়ি কুমড়ো পেপে মিষ্টি আলু ডাঁটা
থলি নিয়ে বাজার দিকে এক্ষুনি দাও হাঁটা।.
জলদি  গিয়ে টাটকা দেখে সবজি থলি ভরে
বাজার করে  এলাম ফিরে হাসি মুখে ঘরে .
তাতে দিয়ে ঘি ফোড়ন রান্না হল শুক্তো।
মুক্ত মনে শুক্তো খেয়ে হলাম দারুন তৃপ্ত।
তোমরা যদি পেতে চাও এ বঙ্গ  শুক্তো স্বাদ
আসতে পার আমার ঘরে, কাজ কর্ম বাদ।
এপার ওপার  যেপার থাক এস সবাই  ভাই
শুক্তো এসে খেতে পারো, সুখ ত আমি পাই।