ফ্রীজ্ - স্টোভ কথা
----------------
বসে থাক  ঠান্ডা ঘরে, বুঝবে কি  চুলার কষ্ট করার মর্ম'!
সকাল বিকেল জ্বলে মরি,
পরের জন্য  নিজে পুড়ি।
গ্যাস দিয়ে  কাজ করাও
ফ্রীজ বাবুর উদর ভরাও
ঠান্ডা মাথায় ফ্রীজদা বলে বুঝছি সবই "যেমন ধর্ম তেমন কর্ম"।
------------------------------------------------------
সাংসারিক ক্রিকেট
----------------
বাবা ভাল ব্যাট করে মা তো বোলার
বকুনির লেগ স্পিনে
ব্যাট করে সাবধানে
কথার অফ ব্রেকে
উইকেট ঠিক রাখে
ব্যাট যদি মিস করে বাবা তো সাবাড়।