বলেছিলি কেন যাব ? তবুও ত চলে গেলি,
বলেছিলি কৌতুক চোখে মরনই আমাকে ভয় পায়।
তাই তাকে  ডেকে নিয়ে  সাথে নিয়ে চলে গেলি।


তাপ সব শুসে নিয়ে প্রয়োজনে গাছ হয়ে দাড়াতিস এসে,
ছায়া রেখে ছায়া হয়ে ছায়াপথে চলে গেলি সব রেখে শেষে।
কিছু দিবি  না বলেই,সবকিছু নিয়ে চলে গেলি।


মান, তেজ, খোলা হাসি সব দিয়ে চলে গেলি সব ফেলে।
এত তেজ, এত মান, এত সাদা, এত স্পর্ধা  কি চলে !
তাই সব কালো করে আলো ছেড়ে চলে গেলি।


তবু তোকে দেখি আমি ঘরে বাইরে পাহাড়ে সাগরে
থেমে যাই  চলমান অনন্ত যাত্রার পথে পথে।
মহাপ্রস্থানের পথে থাকিস অপেক্ষায় সারমেয় হয়ে  যাব সাথে।