প্রাণ  কাঁপানো বুক ভরানো
পাহাড় ডিঙ্গানো কে এ !
জিত দেখানো, মান বাড়ানো  
অরুনিমা,   জিদ্দি মেয়ে।

ভাঙ্গছে বাধা মনের জোরে
তেইশে  তার পা হারিয়ে
পাহাড় জিতে দেখায় কে এ!  
শিখর জয়ী দামাল মেয়ে।

পা হারিয়ে কাঁদে নি মা
সাহসী মেযে অরুনিমা
করল সব কষ্টে  পার
রাখল এভারেস্টে পা।

ফেলল চোরে ট্রেনের তলায়
পৌঁছে গেল পাহাড় চুড়ায়।  
দামী  মেয়ের মানী  প্রাণ
পা খুইয়েও রাখল মান।

অরুনিমার হার না মানা  অভিমান
দেখুন ও "পা কেড়ে নেওয়া ভগবান"।