মন ত আমার একাই চলে
নিজের মনেই কথা বলে।
লোকে বলে আস্ত পাগল
মন তখন বোল হরি বোল।
আমার ভাবনা আমি ভাবি
ভাবের ঘরে দিই না চাবি।
আমার জগত আমার মত
তোদের আর বোঝাই কত !
মনত আমার বিন দাস
নিজের ঘরে নিজের বাস
তবু বলিস  পাগলা ভুত
আমি বলি চল রে ফুট।
আমায় তোরা  বুঝবি কী  !
যা বুঝি কই নই ত মেকি,
পরোয়া ত নেই বাঁচা মরা
বাঁচছি জেতা হারা  ছাড়া।
তোদের হিসেব গুলোয় পাছে
তাই যাই না  তোদের কাছে।
আমায় একা থাকতে দে
জীবন ভরে বাঁচতে দে।
আমি আমার মনের রাজা
যতই তোরা পাগল সাজা।
জীবন আমার এই একটাই
যেমন খুশি তেমন কাটাই।
মিলবে না মন তোদের সাথে
বইছে জীবন  অন্য খাতে।.
তোরা আমায় যা খুশি বল
ভালই  আছি হয়েই  পাগল।